ঢাকারবিবার , ২৮ নভেম্বর ২০২১
  1. গল্প
  2. চারপাঁশে
  3. ভালবাসার খুনসুটি
  4. ভালবাসার গল্প
  5. রাজ রানী

স্বপ্নের রানী সেই তুমি পর্ব-৮

গল্পিবাজ ডেস্ক
নভেম্বর ২৮, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ
Link Copied!

সেই তুমি! অতঃপর আমার আব্বু পর্যাপ্ত চেষ্টা করেছে এক পর্যায়ে চেষ্টা সফল হয়েছে। রুপার আব্বুকে সবকিছু বুঝিয়ে বলেছে রুপার আব্বু শিক্ষিত মানুষ সহজেই বুঝতে পারছে। সেই তুমি! খুব শিক্ষিত এবং বুদ্ধিমান মানুষ না খুব সহজেই বুঝে বাংলা প্রবাদ রয়েছে অনুরূপভাবে রুপার আব্বু খুব শিক্ষিত বুদ্ধিমান ওনাকে বুঝিয়ে বলার পরে বুঝতে পেরেছে উনি বললো যে দেখেন ভাইজান চাকরি করে না পর্যাপ্ত বয়স হয়েছে এখন তো দিতেই হবে কি করতে পারি বলেন? সেই তুমি!

আব্বু বলল আরে ভাই শুনেন তো ছেলেমেয়ে আসলে আমাদের বোঝা নয় এদেরকে যদি সারা জীবন আমাদের লালন পালন করতো তাও আমরা করতাম অবশ্যই আপনি অনেক বছর অপেক্ষা করেছেন লালন-পালন করেছেন মেয়েকে আর একটা বছর অপেক্ষা করেন আমার ছেলে লেখাপড়া শেষ হলে একটা ভালো চাকরি ইনশাল্লাহ পেয়ে যাবে আমার ছেলে। সেই তুমি

আনিস ভাই আপনি তো জানেন আমার ছেলে ভার্সিটির মধ্যে সবথেকে ভালো ওর মেধাশক্তি রোল সব সবার থেকে ভালো এ-বিষয়ে তো আশা করি আপনি জানেন। সেই তুমি! আসলে আমার ছেলে এরকম একটা ঝামেলায় পড়বে ঝামেলা না ভালোবাসা কোন ঝামেলা না তারপরও এটা আমরা যেহেতু মধ্যবিত্ত আমাদের জন্য ঝামেলা এটা আসলে আমি বুঝতে পারিনি বিশেষ করে রুপা ও আরিফ কে খুব ভালোবাসে আর আরিফ নিজেও রুপা কে খুব ভালোবাসে আর এগুলো আমি কেবলমাত্র আরিফের মায়ের থেকে শুনতে পারছি।

আরো পড়ুনঃ  স্বপ্নের রানী সেই তুমি পর্ব-৩

বিশেষ করে ভাইজান আমি আপনার কাছে এত রিকোয়েস্ট করতাম না রিকোয়েস্ট করার ইচ্ছা শুধু মাত্র কারণ হচ্ছে আপনার মেয়েটা যখন আমি দেখি তখন আমার এত বেশি ভালো লাগে মনে হয় আমার নিজের মেয়ে বাড়ি আমার একটা মেয়ে আছে আর রুপা একটা আমার দুটো মেয়ে আমি সব জায়গা দুটো মেয়ে পরিচয় দিতে পারব আমি জানি এই লক্ষ্মী মন্ত্র মেয়েটা আমার ছেলের বউ হওয়ার যোগ্য যদি আপনি অপেক্ষা করেন তাহলে আমি ইনশাআল্লাহ ভালো কিছু চেষ্টা করব ওদের জন্য যদি আপনি সুযোগ দেন।

আমার আব্বুর নাম এনায়েত, আনিস আঙ্কেল বলল এনায়েত ভাই সবই ঠিক আছে ওরা তো দীর্ঘদিন ধরে দুজন দুজনকে ভালো করে চিনে আশা করি এতে কোনো সমস্যা হবে না কিন্তু মানুষ এগুলো জানাজানি করলে আমাদের দুজনেরই একটু খারাপ লাগবে তাই বিষয়টা যেন বাইরে প্রকাশ না পায় সেটা একটু আপনি খেয়াল রাখবেন আর ওদেরকে একটু চলাফেরা দেখার সময় গুলো কম করতে বলে দিবেন আপনাকে বলতে হবে না ওর আম্মুর মাধ্যমে বলে দিয়েন।

আরো পড়ুনঃ  স্বপ্নের রানী সেই তুমি পর্ব-৭

স্বপ্নের রানী সেই তুমি পর্ব-৯

যেহেতু আমরা মোটামুটি সম্মানী ব্যক্তি আমরা গরীব না মধ্যবিত্ত কিন্তু আমাদের সম্মানটা উচ্চ লেভেলের আমরা সম্মান হারাতে পারবো না তাই আমাদের সম্মান এবং ছেলে মেয়ে দুটোই প্রয়োজন তাই ওরা যেন আমাদের সম্মান রক্ষার্থে আমাদের কথাগুলো মেনে নেয় এবং আমি আমার মেয়ের বিয়ে একবছর পরেই দিব ততক্ষণে আপনার ছেলেকে ভালো একটা চাকরি করার সুযোগ করে দিন যাতে করে আমার কোনো কষ্ট না থাকে। !সেই তুমি

এনায়েত ভাই আপনাকে বললে আপনি বুঝবেন যেহেতু আপনার মেয়ে আছে আপনিও চাইবেন না আপনার মেয়েকে খুন একটা বেকার ছেলের হাতে তুলে দিতে কারন কোন মেয়ের বাবা চায় না তার মেয়েকে কোন একটা বেকার ছেলের হাতে তুলে দিতে সকল বাবা চায় তার মেয়ে ভালো থাকুক সুখে থাকুক একটা শিক্ষিত ছেলের কাছে থাকুক টাকা ইনকাম করা ছেলের কাছে থাকুক। সেই তুমি!

আব্বু উনাকে বলল হ্যাঁ ভাই ঠিক বলেছেন কোন বালাই চায়না আমি নিজেও চাচ্ছি না আমার মেয়েকে কোন বেকার ছেলের হাতে তুলে দিতে আমিও চাচ্ছি একটা ভালো ছেলের হাতে আমার মেয়েকে তুলে দিতে অবশ্য আমার মেয়ের বিয়ের পর্যাপ্ত বয়স হয়নি তারপরও এখনই আমার মাথায় চিন্তা ধারা শুরু হয়ে গেছে আমার মেয়ের জন্য ভালো একটা ছেলে দেখবো মেয়েকে ভালো জায়গায় বিয়ে দিব এ বিষয়ে আমার মাথায় প্রতিনিয়ত চিন্তা ধারা তৈরি হচ্ছে সব বাবারাই মেয়েকে ভালো কোথাও বিয়ে দেয়ার জন্য।

আরো পড়ুনঃ  স্বপ্নের রানী সেই তুমি পর্ব-২

অতঃপর আনিস আঙ্কেল বুঝতে পারল যে হ্যাঁ আমাদের অপেক্ষা করা উচিত আব্বুর বাঙালি দুজনে বসে চা খেয়ে দুজনে বাসায় চলে গেল এবং আমাদের ফাইনাল সিদ্ধান্ত জানিয়ে দিল যে কিছুদিন পরে পরীক্ষা পরীক্ষা শেষ করতে হবে এর মধ্যে কথাবার্তা কমিয়ে দিতে হবে আড্ডা দেওয়া চলবে না লেখাপড়া শেষ হওয়ার পরে ভালো একটা চাকরি করতে হবে। আমি বললাম হ্যাঁ অবশ্যই ঠিক আছে আমি সবকিছু কমিয়ে দেব এবং লেখাপড়া ভালোভাবে শেষ করে ইনশাল্লাহ ভালো একটা চাকরি করব। সেই তুমি!

এই গল্পের পরবর্তী পর্ব পড়তে এখানে ক্লিক করুন এবং এই পর্বটি কেমন ছিল সেটি কমেন্ট করে জানিয়ে দিতে ভুলবেন না কেননা আপনার কমেন্টের উপর ভিত্তি করে এই গল্পের পরবর্তী পর্বগুলো তৈরি হবে। সেই তুমি!