ঢাকাসোমবার , ১৩ ডিসেম্বর ২০২১
  1. গল্প
  2. চারপাঁশে
  3. ভালবাসার খুনসুটি
  4. ভালবাসার গল্প
  5. রাজ রানী

ভালোবাসার অন্যরকম অনুভূতি

গল্পিবাজ ডেস্ক
ডিসেম্বর ১৩, ২০২১ ২:৩২ অপরাহ্ণ
Link Copied!

ভালোবাসার অন্যরকম অনুভূতি তখনই বোঝা যায় যখন কাছের মানুষটি খুব নিকটে থাকে পাশে থাকা সত্বেও তাকে ছুঁয়ে দেখা যায় না তার সাথে কথা বলা যায় না মনে হয় যেন মধ্যে একটা আস্ত দেয়াল দাঁড়িয়ে আছে তখন অনুভব করা যায় ভালবাসার মানুষটি আসামে কত দূরে রয়েছে। ভালোবাসার অনুভূতি অন্য রকম কাজ করে মানুষের মধ্যে এটা সহজ কোন মাধ্যম না আপনার পাশে দাঁড়িয়ে থাকা সত্ত্বেও আপনি যখন তার হাত ধরতে না পারেন তার সাথে কথা না বলতে পারেন তখন মনে হয় যেন আপনি বহুৎ কষ্টের মধ্যে আছেন আপনার দম যেন ফেটে যাচ্ছে।

তখন যদি আপনি কোন ভাবে কয়েক সেকেন্ডের জন্য হলেও আপনার ভালোবাসার মানুষটির সামনে দাঁড়াতে পারেন হাতটা ধরতে পারেন একটু কথা বলতে পারেন তখন মনে হবে আপনি যেন কোন একটা বড় বিপদ থেকে স্বস্তি পেলেন কোন একটা বড় বিপদ থেকে রিলিজ প্লেন। এভাবেই মানুষের ভালোবাসার অন্যরকম অনুভূতি টা হয়ে থাকে।

কিছু মানুষের ভালোবাসার অন্যরকম অনুভূতি হয়ে থাকে খুবই কষ্টদায়ক খুবই কঠিন খুবই বেদনাদায়ক যার জন্য তারা সেই অনুভূতি সহ্য করতে না পেরে বিভিন্নভাবে আত্মহত্যা করে সুইসাইড করে। ভালোবাসার অন্যরকম এই অনুভূতি আমাদের খুব বেশি কষ্ট দায়ক হয়ে থাকে আপনি আপনার ভালোবাসার মানুষটির কাছে দাঁড়িয়ে থাকবেন কিন্তু কথা বলতে পারবেন না এটা কেমন হয়ে যাচ্ছে এটা খুবই কষ্টকর এটা আপনি নিমিষেই সহ্য করতে পারবেন না এটা যেন আপনার মনের মধ্যে এত বড় আঘাত কিংবা ঝড় হানবে।

আরো পড়ুনঃ  শুভ জন্মদিন চিত্রনায়িকা তানহা মৌমাছি

ভালোবাসার মানুষটি আপনাকে দেখে যদি কোনো প্রতি উত্তর না করে তখন মনে হবে যেন আপনার ভালোবাসাটা মিথ্যে ছিল আমার ভালোবাসা কিছু কমতি ছিলো কিন্তু সত্যিকার অর্থে বিষয়টা অন্যরকম হয়তোবা সে কোন নির্দ্বিধায় কোন ঝামেলা কিংবা কোনো সিচুয়েশন ফেইস করতেছে যার জন্য সে চাইলেও আপনাকে ডাক দিতে পারছে না আপনাকে ধরতে পারছেনা তাই বলে আপনি ভুল বুঝবেন এমনটা বিষয় না।

অনেক সময় অনেক মানুষের মাঝে আপনার পরিচয় দিতে কি আপনার হাত ধরতে একটু অন্যরকম ফিল করে কিংবা একটু কষ্ট ভোগ করে অথবা অনেক মানুষের মাঝে আপনার হাতটা ধরতে লজ্জা বোধ করে তখন হয়তো আপনার হাতটা ধরবে না তাই বলে আপনি এটা মনে করবেন না যে আমাকে কম ভালোবাসে কিন্তু আমাদের ভালোবাসা কমে গেছে আমাদের ভালোবাসার মধ্যে দেয়াল তৈরি হয়ে গেছে এটা কখনো মনে করবেন না মানুষ বিভিন্ন সময়ে বিভিন্ন ঝামেলার মধ্যে পড়ে বিভিন্ন সিতুয়েশনস করে বিভিন্ন সিচুয়েশনের সম্মুখীন হতে হয়।

ভালোবাসা একটা চাবিকাঠির মত আপনি কিভাবে চালাবেন ছেলেদের জন্য আপনার গার্লফ্রেন্ড নাই স্ত্রীকে কিভাবে চালাবেন সেটা আপনি ভালো বোঝেন কিভাবে চালায় আপনি খুশি হন কিভাবে চালালে আপনার সমস্যা হবে না সেটা আপনি ঠিক ভাবে বোঝেন এবং সেভাবেই আপনি আপনার স্ত্রীকে রুলস শেখাতে পারেন। ভালোবাসার অন্যরকম অনুভূতি খুবই কম সংখ্যক মানুষের ঘরে থাকে যাদের মধ্যে সত্যি কারের ভালোবাসা বেঁচে আছে তারাই বোঝে ভালোবাসা অন্যরকম অনুভূতি কেমন ভালোবাসার অনুভূতি কেমন এই অনুভূতি যেন মরণফাঁদ এটা যেন খুবই কষ্টের হয়ে থাকে।

আরো পড়ুনঃ  “বাঙালি জাতির জীবনের সবচেয়ে বড় অর্জনের দিনটি আজ-মহান বিজয় দিবস

আবার বিভিন্ন সিচুয়েশনে তিনি আপনাকে ডাক দিলেও আপনি রিপ্লাই করতে পারবেন না তিনি আপনাকে মেসেজ করলে আপনি উত্তর করতে পারবেন না তিনি আপনার হাতের হতে চাইলেও আপনি তাকে গুরুত্ব দিতে চাইবেন না এমনটাই স্বাভাবিক কারণ বিভিন্ন সময় বিভিন্ন সিচুয়েশন আপনাকে করতে হতে পারে তাই বলে আপনাদের মাঝে ভালবাসাটা কমে যাবে এমন নয়।

মানুষ কত ভাবে চিন্তা করে কিন্তু সত্তিকারের চিন্তা কখনো আপনাকে মিথ্যা চিন্তায় রূপান্তিত করবে না। সত্তিকরের চিন্তা হচ্ছে আপনি যতই ভুল বুঝনা কেন আপনি সত্য আপনার সব সত্য সবসময় মানুষকে নতুন কিছু শেখাতে সহযোগিতা করে তাই নিজেদের মধ্যে কখনো ভুল বোঝাবুঝি করার কিংবা হওয়ার সুযোগ দিবেন না এতে করে আপনাদের ভালোবাসা ছোট হয়ে যায় ভালোবাসা কমে যাবে সবসময় চেষ্টা করবেন নিজেদেরকে হাসিখুশি রাখার শক্তি দিয়ে সবসময় কথা বলা শুরু করবেন কখনো মিথ্যার আশ্রয় নিবে না ইটা মিথ্যে থেকে শুরু করলে সেখানে হাজার মিথ্যার আশ্রয় আপনাকে নিতে হয় এটা মিথ্যে দিয়ে শুরু করলে সেখানে লক্ষ-কোটি আপনাকে বলতে হতে পারে তাই কখনো মিথ্যাকে প্রশ্রয় দিবেন না।

আরো পড়ুনঃ  মায়ের জন্য মেয়ের ভালোবাসা

মিথ্যে যে মানুষকে ধ্বংস করে এটা সবাই জানে মিথ্যে দিয়ে কেউ কখনো সুখী হতে পারেনা মিথ্যার ধ্বংস অনিবার্য তাই মিথ্যেকে প্রত্যাহার করুন আমি আপনাদের ভালোবাসায় সামনের দিকে এগিয়ে নিয়ে যান এতে করে আপনাদের সব কিছু সঠিকভাবে চলমান থাকবে সবকিছু সহজেই বুঝতে পারবেন।

ভালোবাসা একটা পবিত্র জিনিস ভালোবাসার অন্য রকম অনুভুতি টা তারাই বুঝতে পারে যারা সত্যি কারের প্রেমিক-প্রেমিকারা নিজেদের ভালবাসাটাই সত্যিকারে ভালোবাসা কখনো ভালোবাসার মধ্যে ফাটল ধরে না যাদের ভালোবাসা সত্তিকারের ভালবাসা যে ভালবাসার মধ্যে কোন মিথ্যার আশ্রয় নেই যাদের উদ্দেশ্য ব্যবসায়ীক না অনেকে আছে ভালবাসার উদ্দেশ্য হয়ে থাকে ব্যবসা তাদের ভালোবাসা কখনো সফল হবে না।

ভালোবাসা সফল হতে হলে আপনাকে আমি সফল হতে হবে আপনার ভালোবাসা কেমন সেটা দেখছেন কল আপনার উপরে আপনি যেভাবে আপনার ভালবাসাটাকে জানাবেন সেভাবেই চলবে তাই ভালোবাসাকে গুরুত্ব দিতে শিখুন ভালোবাসার অন্যরকম অনুভূতি বুঝতে শিখুন।